Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হরিহরপাড়ায় মীনাক্ষীর প্রচার

তীব্র দাবদাহ উপেক্ষা করে হরিহরপাড়ায় দলীয় প্রার্থীর সমর্থনে বাড়ি বাড়ি প্রচার করলেন ডিওয়াইএফ নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। কখনও বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের সঙ্গে কথা বলেন তিনি।
বিশদ
মাড়গ্রামে কার্বোলিক অ্যাসিড খেয়ে আত্মঘাতী প্রৌঢ়া

কার্বোলিক অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক প্রৌঢ়া। পুলিস জানিয়েছে, মৃতার নাম সখিনা বিবি (৫৪)। বাড়ি মাড়গ্রাম থানার রপন গ্রামে। বৃহস্পতিবার দুপুরে অ্যাসিড খাওয়ার পর তাঁকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা।
বিশদ

27th  April, 2024
নানুরে পুকুরের জলে ডুবে ২ শিশুকন্যার মৃত্যু

বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির পাশে কচুরিপানায় ঢাকা পুকুরের জলে ডুবে মৃত্যু হল দুই শিশুকন্যার। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নানুর থানার জলুন্দি পঞ্চায়েতের মড্ডা গ্রামে। মৃত দুই শিশুকন্যার নাম মধুজা দে (৩) ও শুভশ্রী বয়রা (২)।
বিশদ

27th  April, 2024
কাঠের ফার্নিচারের দোকানে আগুন

শুক্রবার সকালে সামশেরগঞ্জের রতনপুরে একটি কাঠের ফার্নিচারের দোকানে আগুন লাগে। সামশেরগঞ্জ থানার পুলিস রতনপুরে এসে দমকলকেন্দ্রে খবর দেয়। ততক্ষণে এলাকাবাসী বালতিতে করে জল ছিটিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে দিয়েছেন।
বিশদ

27th  April, 2024
ভোটারদের সচেতনতায় আলপনা প্রতিযোগিতা

নির্বাচন কমিশন ভোটারদের নানাভাবে সচেতন করছে। সিস্টেমেটিক ভোটার্স এডুকেশন অ্যান্ড ইলেক্টোরাল পার্টিসিপেশন-এর অঙ্গ হিসেবে নানা কর্মসূচি শুরু হয়েছে। আরামবাগ মহকুমা প্রশাসনের তরফেও ভোটাধিকার প্রয়োগের বিষয়ে ভোটারদের সচেতন করতে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে।
বিশদ

27th  April, 2024
বাবাকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে

পারিবারিক বিবাদের জেরে বাবাকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পঞ্চানন মণ্ডল(৬৪)। পুলিস অভিযুক্ত ছেলে ইন্দ্রজিৎ মণ্ডলকে আটক করেছে
বিশদ

27th  April, 2024
পানীয় জলের দাবিতে বিষ্ণুপুরের ভিমারডাঙার বাসিন্দাদের স্মারকলিপি

বিষ্ণুপুরের ভিমারডাঙা গ্রামে পানীয় জল ও রাস্তার দাবিতে শুক্রবার স্থানীয় বাসিন্দারা বিডিওর কাছে ডেপুটেশন দিলেন। তাঁরা জানান, মড়ার গ্রাম পঞ্চায়েতের আওতায় থাকা আদিবাসী অধ্যুষিত ভিমারডাঙা অনেক পরিষেবা থেকে বঞ্চিত।
বিশদ

27th  April, 2024
বেলডাঙায় কীটনাশক খেয়ে আত্মঘাতী বধূ

বেলডাঙা থানার মাধারপুকুর এলাকায় কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন এক গৃহবধূ। মৃতার নাম পাপিয়া খামারু(২৪)। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।
বিশদ

27th  April, 2024
মুর্শিদাবাদে ভোটের দিন জল ও আচ্ছাদনের ব্যবস্থা করতে আর্জি

তাপমাত্রা ছাড়িয়েছে ৪২ ডিগ্রি। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা। বাড়ির বাইরে বেশিক্ষণ থাকাই কষ্টকর। তার মধ্যে দীর্ঘক্ষণ লাইন দিয়ে মানুষ ভোটাধিকার প্রয়োগ করবে। ভোটারদের কষ্ট লাঘব করতে নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাল তৃণমূল।
বিশদ

27th  April, 2024
ডোমকলে বাইকের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

বাইকের ধাক্কায় মৃত্যু হল এক বৃদ্ধের। শুক্রবার ভোরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃতের নাম সাদেক আলি শেখ(৬০)। বাড়ি ডোমকল থানার কালুপুরে। দুর্ঘটনার পর দ্রুতগতিতে পালাতে গিয়ে জখম হলেন বাইকের চালক ও এক আরোহীও
বিশদ

27th  April, 2024
আজ অধীর গড়ে মমতা, সোমবার ভগবানগোলা ও খড়গ্রামে জনসভা

আজ শনিবার বহরমপুরে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনদিন বহরমপুরে থেকে তিনি বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রে জনসভা করবেন। শনিবার বিকেলে বহরমপুর স্টেডিয়ামের হেলিপ্যাডে অবতরণ করবে মুখ্যমন্ত্রীর কপ্টার।
বিশদ

27th  April, 2024
বিজেপির পাখির চোখ বহরমপুর, প্রচারে মোদি, নাড্ডা থেকে যোগী

মুর্শিদাবাদ জেলায় একমাত্র বহরমপুর লোকসভা কেন্দ্রকেই পাখির চোখ করেছে বিজেপি। একের পর এক হেভিওয়েট নেতা-নেত্রীকে প্রচারে এনে চিকিৎসক প্রার্থী নির্মল সাহার জয় নিশ্চিত করতে চাইছে পদ্মশিবির।
বিশদ

27th  April, 2024
প্রধানমন্ত্রীকে মিথ্যুক বলে তোপ অধীরের

প্রধানমন্ত্রীকে ‘মিথ্যুক’ বলে তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শুক্রবার দুপুরে বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে অধীরবাবু বলেন, নরেন্দ্র মোদি একজন প্রধানমন্ত্রী হিসেবে মিথ্যাভাষণ কী করে দেন? মোদির ১০ বছর ক্ষমতায় ভারতবর্ষের মানুষকে যা যা বলেছিলেন, সেকথা কী রাখতে পেরেছেন? নির্বাচনের আগে মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করে মানুষের সমস্যা থেকে তাঁকে দূরে সরিয়ে দিয়ে মানুষকে আবার বোকা বানানোর চেষ্টা করবে।
বিশদ

27th  April, 2024
বড়ঞায় প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার

বৃহস্পতিবার গভীর রাতে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। বড়ঞা থানার মালিয়ান্দি গ্রামে এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম নারায়ণ বাগদি(৫৫)। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।
বিশদ

27th  April, 2024
দাবদাহের মধ্যে লোডশেডিংয়ে নাকাল শহরবাসী

দাবদাহে মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছে। গোদের উপর বিষফোঁড়ার মতো লোডশেডিং মানুষের অস্বস্তি আরও বাড়িয়েছে। প্রায় প্রতি ঘণ্টায় লোডশেডিংয়ের জেরে বহরমপুর শহর ও লাগোয়া এলাকার বাসিন্দাদের দুর্ভোগ বেড়েছে
বিশদ

27th  April, 2024

Pages: 12345

একনজরে
রেকর্ড গড়লেন রাজ্যের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। ২০২৩-’২৪ আর্থিক বছরে স্বল্প সুদে ঋণ নিয়ে ব্যবসা করে উপকৃত ৯৩ লক্ষেরও বেশি মহিলা। গোটা রাজ্যে স্বনির্ভর গোষ্ঠীর ইতিহাসে ...

লক্ষাধিক ভোটে জিতে রায়গঞ্জ কেন্দ্রে ঘাসফুল ফোটাবেন বলে দাবি করলেন কৃষ্ণ কল্যাণী। তৃণমূল প্রার্থীর কথায়, লক্ষাধিক ভোটে জয়ী হবো। ৭টি ...

সন্দেশখালিতে অস্ত্র উদ্ধার কাণ্ডে এবার খিদিরপুর এলাকার এক ব্যক্তির যোগ মিলল। বন্দর এলাকায় ওই ব্যবসায়ী শাহজাহানকে বিদেশি আগ্নেয়াস্ত্র সরবরাহ করতেন বলে জেনেছে সিবিআই। ...

সেই ১৯৯৬ থেকে মইনপুরী আসন সমাজবাদী পার্টির দখলে। বলা ভালো, প্রয়াত সপা সুপ্রিমো মুলায়ম সিং যাদবই মইনপুরীকে কার্যত সপার শক্তঘাঁটিতে পরিণত করেন। মুলায়মের মৃত্যুর পর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাদার  উকিল, সাহিত্যিক, বাস্তুবিদদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। বিদ্যা ও পুজোপাঠে শুভ দিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- মুঘল সম্রাজ্যের প্রতিষ্ঠাতা জহির উদ্দীন মহম্মদ বাবর সিংহাসনে আরোহণ করেন
১৭৯৫ - অস্ট্রেলিয়ার আবিষ্কারক চার্লস স্টুর্টের জন্ম
১৯২০- আজারবাইজান সোভিয়েত ইউনিয়নের সাথে যুক্ত হয়
১৯২৮ - বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী নীলিমা সেনের জন্ম
১৯৩৭- ইরাকের পঞ্চম প্রেসিডেন্ট সাদ্দাম হুসেনের জন্ম
১৯৪৫- ইতালির ফ্যাসিস্ত রাষ্ট্রপ্রধান বেনিতো মুসোলিনীকে হত্যা করা হয়
১৯৫২ - জাপান সার্বভৌমত্ব ফিরে পায় এবং গণতান্ত্রিক জাপান প্রতিষ্ঠিত হয়
১৯৬৮ – জিম্বাবুয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারের জন্ম
১৯৮২- অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম
২০০১- ডেনিশ টিটো পৃথিবীর সর্বপ্রথম মহাকাশ পর্যটকের মর্যাদা লাভ করেন
২০০৪- মার্কিন একটি গবেষণা সংস্থা সার্স ভাইরাসের ঔষধ আবিষ্কার করে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
27th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
27th  April, 2024

দিন পঞ্জিকা

১৫ বৈশাখ, ১৪৩১, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪। চতুর্থী ৮/০ দিবা ৮/২২। মূলা নক্ষত্র ৫৯/৮ শেষরাত্রি ৪/৪৯। সূর্যোদয় ৫/১০/৩, সূর্যাস্ত ৫/৫৮/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/১ গতে ৯/২৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৬/১ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ১/৪২ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৭/২৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৫৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/২২ মধ্যে। 
১৫ বৈশাখ, ১৪৩১, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪। চতুর্থী দিবা ৬/২২। মূলা নক্ষত্র রাত্রি ২/৫২। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৫/৫২ গতে ৯/২২ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫২ মধ্যে ও ১২/৫১ গতে ১/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৭/৩৩ মধ্যে ও ১১/৫৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৩ মধ্যে। 
১৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থান ৭ উইকেটে হারাল লখনউকে

27-04-2024 - 11:20:50 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি সঞ্জু স্যামসনের,রাজস্থান ১৭৮/৩(১৭.৩ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 11:01:00 PM

আইপিএল: রাজস্থান ১৪৪/৩ (১৫ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:59:18 PM

আইপিএল: ১৪ রানে আউট রিয়ান পরাগ,রাজস্থান ৭৮/৩(৮.৪ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:27:57 PM

আইপিএল: ২৪ রানে আউট জয়সওয়াল,রাজস্থান ৬০/২(৬.১ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:18:35 PM

আইপিএল: ৩৪ রানে আউট বাটলার,রাজস্থান ৬০/১ (৫.৫ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:11:30 PM